Bartaman Patrika
খেলা
 

বিশ্বকাপ না হলে শূন্যতা পূরণের আদর্শ
মঞ্চ আইপিএল, বলছেন প্যাট কামিন্স

 সিডনি, ২৭ মে: টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি পিছিয়ে যায়, সেক্ষেত্রে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজন করা যেতেই পারে। এমন অভিমত ব্যক্ত করেছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্স। তাঁর মতে, করোনার ধাক্কা কাটিয়ে ক্রিকেট মাঠে ফেরার জন্য আইপিএলের চেয়ে ভালো আসর হতে পারে না।
বিশদ
ডর্টমুন্ডকে হারিয়ে খেতাবের
আরও কাছে বায়ার্ন মিউনিখ
বরুসিয়া ডর্টমুন্ড ০ : ১ বায়ার্ন মিউনিখ
                             (জোসুয়া কিমিচ)

 ডর্টমুন্ড, ২৭ মে: বুন্দেশলিগায় টানা অষ্টমবার খেতাব জয়ের লক্ষ্যে অনেকটাই এগিয়ে গেল বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার অ্যাওয়ে ম্যাচে লিগ টেবলে দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডকে ১-০ গোলে পরাস্ত করল হান্স-ডিয়েটার- ফ্লিকের শিষ্যরা। ম্যাচের ৪৩ মিনিটে দলের হয়ে জয়সূচক গোলটি করেন কিমিচ। বিশদ

28th  May, 2020
বুমরাহদের দেখে ক্যারিবিয়ান পেস
দাপটের কথা মনে পড়ছে বিশপের

 নয়াদিল্লি, ২৭ মে: তাঁর সময়ের ক্যারিবিয়ান বোলিং ছিল আগুনে গতির পেস বোলারে ভরা। ম্যালকম মার্শাল, জোয়েল গার্নার, মাইকেল হোল্ডিং, অ্যান্ডি রবার্টর্সদের নিয়ে গঠিত বিশ্বত্রাস বোলিং লাইন-আপ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে পৌঁছে দিয়েছিল সাফল্যের এভারেস্টে।
বিশদ

28th  May, 2020
  আইওএ’র বিশেষ নর্থ-ইস্ট কমিটি

 নয়াদিল্লি, ২৭ মে: ভারতীয় খেলাধূলার উন্নয়নে উত্তর- পূর্বাঞ্চলের ভূমিকা অপরিসীম। ভারতীয় ওলিম্পিক সংস্থার (আইওএ) সভাপতি নরিন্দর ধ্রুব বাত্রা ২০২০-২১ মরশুমের জন্য একটি কমিটি গঠন করেছেন।
বিশদ

28th  May, 2020
টাইসনের বিরুদ্ধে
জয় চান হোলিফিল্ড

 নিউ ইয়র্ক, ২৭ মে: আবার মুখোমুখি মাইক টাইসন ও ইভান্ডার হোলিফিল্ড। চ্যারিটি লড়াইয়ে অংশ নেওয়ার জন্য প্রাক্তন দুই হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন অবসর ভেঙে রিংয়ে ফিরছেন। এই লড়াইয়ের দিন ঠিক হয়েছে ২৬ জুন। উল্লেখ্য, হোলিফিল্ডের বয়স এখন ৫৮ বছর। তাঁর থেকে চার বছরের ছোট টাইসন। বিশদ

28th  May, 2020
সামিদের নিয়ে প্রত্যয়ী টিম ইন্ডিয়া 

নয়াদিল্লি, ২৬ মে: একটা সময় ছিল যখন ভারতীয় দল বিদেশ সফরে গিয়েও টেস্ট ম্যাচে চার স্পিনার খেলাত। হোম সিরিজ হলে তো কথাই নেই। বিপক্ষ দলকে বিপদে ফেলতে ২২ গজকে একেবারে খাটাল বানিয়ে ফেলত টিম ম্যানেজমেন্ট।
বিশদ

27th  May, 2020
আইসিসি’র বৈঠকে
আজ ছিলাম, বৃহস্পতিবারও থাকব: সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে তিনি এক নতুন উচ্চতায় তুলে ধরতে সফল হয়েছিলেন। এবার ক্রিকেট প্রশাসক হিসেবে সৌরভ গাঙ্গুলির সবচেয়ে কঠিন পরীক্ষা হতে পারে বৃহস্পতিবারের আইসিসির বোর্ড মিটিং। কারণ ওই বৈঠকেই ঠিক হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ। 
বিশদ

27th  May, 2020
অনুশীলনে পা দিয়ে বাস্কেট-ভেদ রোনাল্ডোর 

তুরিন, ২৬ মে: ফুটবল মাঠে বল পায়ে জাদু দেখানো অভ্যাসে পরিণত করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার অনুশীলনে বাস্কেটে লক্ষ্যভেদ করতে দেখা গেল তাঁকে। করোনা ভাইরাসের ধাক্কা সামলে আগামী মাসে শুরু হতে চলেছে ইতালিয়ান ফুটবল লিগ।  
বিশদ

27th  May, 2020
গোলরক্ষকের ভূমিকায় বাইচুং ভুটিয়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গরক্ষার অনুশীলনে ব্যস্ত বাইচুং ভুটিয়া। সোশ্যাল মিডিয়ায় তিনি এই অনুশীলনের ছবি পোস্ট করে সাড়া ফেলে দিয়েছেন। এর আগে জাতীয় দলের হয়ে স্টপগ্যাপ গোল রক্ষা করেছেন পাহাড়ি বিছে। 
বিশদ

27th  May, 2020
ভারতের বিরুদ্ধে গোলাপি বলে
টেস্ট খেলতে মুখিয়ে রয়েছেন স্টার্ক 

মেলবোর্ন, ২৬ মে: ভারতের বিরুদ্ধে বছর শেষের টেস্ট সিরিজ নিয়ে পরিকল্পনা কষতে শুরু করে দিয়েছেন মিচেল স্টার্ক। বিশেষ করে সিরিজের একমাত্র দিন-রাতের টেস্ট নিয়ে রীতিমতো রোমাঞ্চিত দেখাচ্ছে অস্ট্রেলিয়ার তারকা পেসারটিকে। স্টার্ক সাফ জানিয়েছেন, গোলাপি বলে ভারতীয় ব্যাটসম্যানদের বল করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। 
বিশদ

27th  May, 2020
প্রয়াত বলবীরের নামাঙ্কিত হবে মোহালি স্টেডিয়াম 

চণ্ডীগড়, ২৬ মে: পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল তিনবারের ওলিম্পিক সোনাজয়ী ভারতীয় হকির কিংবদন্তি বলবীর সিং সিনিয়রের। তাঁর প্রয়াণের শোক এখনও রয়েছে ভারতীয় ক্রীড়ামহলে।
বিশদ

27th  May, 2020
কিংবদন্তির মৃত্যুতে শোকপ্রকাশ
পাকিস্তানের হকি মহলের 

করাচি, ২৬ মে: বলবীর সিং সিনিয়রের মতো কিংবদন্তি হকি প্লেয়ারের মৃত্যু এশিয়া মহাদেশের ক্রীড়াক্ষেত্রে অপূরণীয় ক্ষতি। এমনটাই মনে করছে পাকিস্তান হকি মহল। ভারতের প্রয়াত হকি তারকার প্রয়াণে শোকস্তব্ধ পাকিস্তানের হকি ব্যক্তিত্বরাও।  
বিশদ

27th  May, 2020
এবার প্র্যাকটিস শুরু করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা 

কিংস্টন, ২৬ মে: করোনা ভাইরাসের আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক হওয়ার চেষ্টায় ক্রিকেট। দিন তিনেক আগে অনুশীলনে দেখা গিয়েছিল ইংল্যান্ডের ক্রিকেটারদের। এবার প্র্যাকটিস শুরু করে দিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। 
বিশদ

27th  May, 2020
ধর্ষণের অভিযোগে নির্বাসিত হাইতি ফুটবল প্রধান 

পোর্ট-আউ-প্রিন্স, ২৬ মে: ধর্ষণের অভিযোগে নির্বাসিত হলেন হাইতি ফুটবল ফেডারেশনের সভাপতি ইয়েভেস জ্যান-বার্ট। ৭৩ বছর বয়সী এই ফুটবল প্রশাসকের বিরুদ্ধে জাতীয় ট্রেনিং সেন্টারে নাবালিকাদের যৌন নির্যাতনের অভিযোগ আনা হয়েছে।  
বিশদ

27th  May, 2020
আমার দেখা সেরা ম্যানেজার
ও কোচ: অজিত পাল সিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত দু’সপ্তাহ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হার মানলেন হকির কিংবদন্তি বলবীর সিং দোসাঞ্জ (৯৫)। ভারতীয় হকি মহলে তিনি ‘বলবীর সিনিয়র’ নামেই বিখ্যাত ছিলেন। 
বিশদ

26th  May, 2020

Pages: 12345

একনজরে
অলকাভ নিয়োগী, বর্ধমান: করোনা ভাইরাসের সংক্রমণে যখন গোটা রাজ্য আতঙ্কিত, তখন ‘মড়ার উপর খাড়ার ঘা’য়ের মতো ব্যাপক ক্ষয়ক্ষতি করে দিয়ে গিয়েছে সুপার সাইক্লোন উম-পুন। ...

ওয়াশিংটন, ২৮ মে: ‘তথ্য যাচাই’ (ফ্যাক্ট চেক) নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ট্যুইটারের লড়াই অন্য মাত্রা পেল। বুধবার ট্রাম্প জানান, কৃতকর্মের জন্য শাস্তি পেতে ...

নয়াদিল্লি, ২৮ মে (পিটিআই): ভিসার শর্ত অমান্য করে করোনার দাপটের মধ্যে নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশে যোগদানের জন্য ২৯৪ জন বিদেশির বিরুদ্ধে দিল্লি পুলিস নতুন করে আরও ১৫টি চার্জশিট জমা দেবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে দেশের মধ্যে শীর্ষে থাকা মহারাষ্ট্র সহ পাঁচ রাজ্য থেকে ২০ হাজারের বেশি পরিযায়ী শ্রমিকদের নিয়ে বৃহস্পতিবার ফিরল ১৬টি স্পেশাল ট্রেন। এর মধ্যে ন’টি ট্রেনে চেপে ১০ হাজারের বেশি পরিযায়ী শ্রমিক ফিরলেন মহারাষ্ট্র ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্যও হতাশা দুই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। কর্মপ্রার্থীদের শুভ যোগ আছে। কর্মক্ষেত্রের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.০১ টাকা ৭৬.৭৩ টাকা
পাউন্ড ৯১.৩২ টাকা ৯৪.৫৭ টাকা
ইউরো ৮১.৯৯ টাকা ৮৫.০৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০, শুক্রবার, সপ্তমী ৪২/২৯ রাত্রি ৯/৫৬। অশ্লেষানক্ষত্র ৫/৫ দিবা ৬/৫৮। সূর্যোদয় ৪/৫৬/৬, সূর্যাস্ত ৬/১১/৫৫। অমৃতযোগ দিবা ১২/০ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৮/২১ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৫ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫২ গতে ১০/১৩ মধ্যে।
১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০, শুক্রবার, সপ্তমী রাত্রি ৭/৩। মঘানক্ষত্র রাত্রি ৩/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ১২/৪ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৮/২৭ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৫৪ গতে ১০/১৪ মধ্যে।
৫ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১৬ জুন খুলছে দক্ষিণেশ্বর মন্দির 

09:55:50 PM

নিয়ামতপুরে অস্ত্র কারখানার হদিশ 
লকডাউন এর মধ্যেই কুলটি থানার নিয়ামতপুরে অস্ত্র কারখানার হদিশ পেল ...বিশদ

09:38:00 PM

১ জুন খুলছে না বেলুড় মঠ 
করোনা সংক্রমণের হার বাড়তে থাকায় ১ জুন থেকে খুলছে না ...বিশদ

09:23:02 PM

দিল্লিতে ভূমিকম্প অনুভূত, রিখটার স্কেলে মাত্রা ৪.৬

09:16:00 PM

রাজ্যপালের সঙ্গে বৈঠক মুখ্যসচিবের 
রাজ্যের করোনা পরিস্থিতি, উম-পুন পরবর্তী অবস্থা ও পরিযায়ী শ্রমিক ইস্যু ...বিশদ

08:55:00 PM